মোবাইল টিপস

Realme Phone Update BD করুন ফোনে আপডেট আসার আগেই ।

Realme Phone Update BD

আসসালামু ওয়ালাইকুম ।

আমরা প্রতিদিন আমাদের বিভিন্ন প্রয়োজনে আমাদের হাতের স্মার্টফোনটি ব্যবহার করে থাকি । আর এখনতো যেকোনো কাজেই স্মার্টফোন এবং ইন্টারনেটের ব্যবহার অপরিসীম । স্মার্টফোন ব্যবহার করতে করতে আমাদের সম্মুখীন হতে হয় বিভিন্ন সমস্যার । এই সমস্যাগুলো এতে আমাদের খালঘাম ছুটে যায় ।

তো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি আপনাদের হাতের Realme স্মার্টফোন টি আপডেট করবেন । আমি নিজেও রিয়েলমি ব্যবহার করি তাই এই সম্পর্কে একটি আর্টিকেল লিখতেছি।

ফেসবুকে বিভিন্ন গ্রুপে অনেকেই তাদের ফোন আপডেট করার বিষয়ে অনেক ধরনের হেলপের পোস্ট করে থাকে কিন্তু সেখান থেকে অধিকাংশ মানুষেই কোন ধরনের হেল্প বা সঠিক তথ্য পায় না । তাই এই বিষয়ে আজ আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব এবং লাইভ দেখিয়ে দেব ।

আর হ্যাঁ আমি যে পদ্ধতিটা দেখাও এটা সম্পূর্ণ সুরক্ষিত এবং এই পদ্ধতি ইউজ করে আমি নিজেও আমার রিয়েল মি ফোন আপডেট করে থাকি। আপনারা যদি চান তাহলে এই পদ্ধতি অনুসরণ করে আপনাদের রিয়েলমি ফোন গুলো আপডেট করতে পারবেন । তবে কাজগুলো করার সময় একটু সতর্ক থাকবেন যেহেতু বিষয়টা ফোনের আপডেট এর ।

কেন আপডেট করবেন ফোন ?

আমরা যখন একটা ফোন মার্কেট থেকে কিনে নিয়ে আসি এবং ব্যবহার করতে শুরু করি তখন আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হই । অনেকের অনেক ধরনের সমস্যা হয় ফোন চালাতে গিয়ে । যেমন চার্জ কম থাকে, ল্যাগিং ইসু রয়েছে ইত্যাদি ইত্যাদি আরও বিভিন্ন সমস্যা হয়ে থাকে । আর এই সমস্যাগুলি ঠিক করার জন্য মোবাইল কোম্পানিগুলো মাসে মাসে ফোনের আপডেট দিয়ে থাকে । আপডেট দেওয়ার মাধ্যমে উক্ত সমস্যা গুলোর সমাধান পাওয়া যায় এবং পরবর্তীতে আবার কোন সমস্যা বা ত্রুটি থাকলে সেটি পরবর্তী মাসের আপডেটের মাধ্যমে ঠিক করে দেওয়া হয়। আশা করি আপনারা বুঝতে পারছেন কেন ফোন আপডেট দেয়া হয় বা আপডেট দেওয়া প্রয়োজন ।

এইভাবে আপডেট দেয়া কি সুরক্ষিত ?

হ্যাঁ আমি যে যে উপায়টি দেখাচ্ছে সেটা 100% সুরক্ষিত । কারণ আমরা সরাসরি রিয়েল মি ফোনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপডেট ফাইল টি ডাউনলোড করে ফোন আপডেট করব । এতে আপনার ফোন ক্রাশ হওয়ার কোন চান্স নেই । আপনারা নিশ্চিন্তে আপনাদের ফোন এই উপায়ে আপডেট করতে পারবেন ।

কিভাবে আপডেট করবেন ?

তো আপডেট করার জন্য প্রথমে আপনার ফোনের ব্রাউজার থেকে গুগলের সার্চ করতে হবে Realme Software Update লিখে ।

Realme Phone Update BD

এবার নিচের যে ২য় রিয়েলমি লোগোসহ অফিশিয়াল ওয়েবসাইটে দেখা যাচ্ছে তাতে আমরা ক্লিক করব ।

Realme Phone Update BD

তো ক্লিক করলে আমাদের সামনে নিচের মত হোমপেজে শো করবে ।

Realme Phone Update BD

এবার নিচে আসলে দেখবেন রিয়েল মি ফোনের সকল মডেলের ফোনের লিস্ট আছে ।

Realme Phone Update BD

এখানে প্রথমেই রিয়েলমি নাজরো মডেলের ফোন গুলো দেখাচ্ছে । এবার এখান থেকে আপনি আপনার ফোনের মডেলটি খুঁজে বের করুন । আমি আমার ফোনের মডেলটি খুঁজে বের করলাম নিচে দেখুন ।

Realme Phone Update BD

তো ডাউনলোড করার আগে আমাদের একটি বিষয় খুব সতর্ক সহকারে দেখতে হবে । দেখুন ফোনের নিচে মোবাইলের মডেল সম্পর্কে বিস্তারিত লেখা আছে । তো প্রথমে আপনার ফোনের সেটিং থেকে সফটওয়্যার আপডেট নামক অপশন থেকে আপনার ফোনের বর্তমান ভার্সন টি চেক করে নিন । তো আপনার ফোনের ধর্ষণের থেকে যদি এখানকার ভার্সনটি উপরে বা নিচে থাকে , আপনার ফোনের বর্তমান ভার্সন থেকে যদি উপরে থাকে তাহলে আপনি ডাউনলোড করে আপডেট দিতে পারবেন । আর যদি আপনার ফোনের বর্তমান ভার্সন থেকে যদি নিচে থাকে তাহলে আপনি আপডেট দিতে পারবেন না আপডেট দিলে আপনার ভার্সনটি ডাউনগ্রেড হয়ে যাবে । আশা করি বুঝতে পারছেন বিষয়টি ।

ফেসবুক থেকে আয় : কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় | ফেসবুক টিপস ২০২১

যদি আপনার ভার্সনটি ওয়েবসাইটের ভার্সনের থেকে নিচে থাকে তাহলে ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে । ডাউনলোড লেখাতে ক্লিক করলে নিচের মত আসবে ।

Realme Phone Update BD

দেখুন এখানে আমাদের ৩.৫ জিবি ফাইল ডাউনলোড করতে হবে । আর অবশ্যই এই কাজটি আপনার ওয়াইফাই দিয়ে করবেন । তো ফাইলটি ডাউনলোড হয়ে গেলে কি করবেন বিস্তারিত বলতেছি ।

Download করার পর কি করতে হবে ?

তো সম্পূর্ণভাবে আপডেট ফাইল টি ডাউনলোড হয়ে গেলে ব্রাউজার থেকে আমাদের বেরিয়ে আসতে হবে । তারপর মেমোরিতে গিয়ে যে ফোল্ডারে ডাউনলোড করা ফাইলটি আছে ঐ ফোল্ডারে যেতে হবে । তারপর ডাউনলোড কৃত ফাইলটি এর উপরে ক্লিক করলে আপডেট নাউ লেখা আসবে । তো আপডেট নাম লেখাতে ক্লিক করলে আপনার ফোনটি আপডেট হতে শুরু করবে । শন্টি অটোমেটিক বন্ধ হয়ে যাবে এবং খোলার পর তিন থেকে চার মিনিট সময় নিয়ে আপডেট হবে । এইতো ব্যাস হয়ে গেল আমাদের ফোন আপডেট ।

আপডেট দেয়ার আগে এই বিষয়গুলো খেয়াল করুন ?

অবশ্যই ফোন আপডেট দেওয়ার আগে নিচের বিষয়গুলো খুবই সতর্কতার সাথে অবলম্বন করতে হবে । ভুলেও আপনারা একটা পয়েন্ট ও বাদ দিবেন না ।

১। ফোন আপডেট দেওয়ার আগে অবশ্যই আপনার ফোনের চার্জ 40 পার্সেন্ট এর উপরে থাকতে হবে । এর নিচে থাকলে সমস্যা হতে পারে । ফোন কোম্পানিগুলো 60 পার্সেন্ট রিকোমান্ড করে কিন্তু 40 পার্সেন্ট থাকলে সমস্যা নেই ।

২। ফোন আপডেট দেওয়ার আগে অবশ্যই ওয়াইফাই বা মোবাইল ডাটা বন্ধ করে নেবেন । ভুলেও ওয়াইফাই বা মোবাইল ডাটা চালু রেখে ফোন আপডেট দিবেন না ।

৩। ফোন আপডেট দেওয়ার সময় খোলামেলা ঠান্ডা জায়গায় অবস্থান করুন । গরম পরিবেশে ফোন আপডেট দিলে ফোনটি অতিরিক্ত গরম হয়ে যায় । আপডেট দেওয়ার সময় এমনি ফোন একটু গরম হয় তাই চেষ্টা করুন ঠাণ্ডা পরিবেশে থাকতে।

৪। আর চার নাম্বার ফোন আপডেট দেওয়ার আগে অবশ্যই আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ ভাবে মনোযোগ সহকারে পড়ে নেবেন তারা পরবর্তীতে কোন সমস্যা হলে দেশটিউনস কমিউনিটি দায়ী থাকবে না।

তো বন্ধুরা কেমন লেগেছে আমাদের আজকের আর্টিকেলটি । যদি ভালো লেগে থাকে তাহলে এক্ষুনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন । আর যে কোন সমস্যায় আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন । তোর সুস্থ থাকুন ভালো থাকুন আল্লাহ হাফেজ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button