Free Internet 2021

ফ্রিতে ইন্টারনেট চালানোর সেরা ২টি উপায় ২০২১ | আনলিমিটেড ফ্রি ইন্টারনেট যেভাবে পাবেন | Free Internet 2021

Free Internet 2021

ফ্রি ইন্টারনেট, শুনতে ভালো লাগছে না? হ্যা ভালো লাগার মতই বিষয়। ডাটা ইউজারের কাছে এটা তো সোনার হরিণ। আজ সেই সোনার হরিণ (ফ্রি ইন্টারনেট) অর্জন করার চেষ্টা করবো।

হ্যালো মোবাইল ডাটা ইউজার, DeshTunes এ আপনাকে স্বাগতম। নিত্যনতুন টেকনোলজি বিষয়ক সকল আপডেট নিয়ে তৈরি থাকি আপনাদের সমস্যা সমাধানে। সেই পেক্ষিতে আজকে স্পেশিয়ালি মোবাইল ডাটা ইউজারদের জন্য খুশির একটা ট্রিক নিয়ে আসলাম যার মাধ্যমে আনলিমিটেড ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

গুগলে ফ্রি ইন্টারনেট লিখে সার্চ করেছেন মানে করুণ অবস্থা। আর এই অবস্থায় আপনাকে হতাশ করবো না। তাই একটা না দুই দুইটা মেথড উপস্থাপন করবো। সাথে থাকুন DeshTunes এর

ফ্রি ইন্টারনেট কিভাবে পাবো ! সম্ভব ?

অবশ্যই, অসম্ভবকে সম্ভব করাই আজকাল টেকনিসিয়ানদের কাজ। জুগার আছে বস, একটু টেকনিক্যাল মেথড ফলো করলে আপনিও ব্যবহার করতে পারবেন ফ্রি ইন্টারনেট।

মূলত ইন্টারনেটের কোনোই মূল্য হয় না। আপনাকে মূল্য দিতে হয় ইন্টারনেটের এক্সেস (access) এর জন্য। আর আজকে ফ্রিতে এক্সেস পাওয়ার উপায়টাই বলবো। ক্লিয়ার বিষয়টা? তাহলে পুরো আর্টিকেলটি মন দিয়ে পড়ুন কারন সব কয়টা পয়েন্ট গুরুত্বপূর্ণ।

ফ্রি ইন্টারনেট চালানোর উপায়

Free Internet 2021

বলেছিলাম দুইটা উপায় সম্পর্কে বলবো। তবে প্রথমেই কিছু ম্যাটারিয়াল অবশ্যই থাকতে হবে।

* একটা স্মার্টফোন
* একটি সচল সিম কার্ড
* একটি বা একাধিক সচল ইমেইল
* কিছু ডাউনলোড করার মত ডাটা

ব্যাস এগুলো আপনার থাকলেই নিচের ইন্সট্রাকশন (instruction) গুলো পড়তে থাকুন। সিম কার্ডের কথা বললাম তো এটাও বলে রাখি দুইটা সিমের ফ্রি ইন্টারনেট নিয়ে বলবো ” গ্রামীনফোন ও বাংলালিংক ” Let’s get started..

GP সিমে ফ্রি ইন্টারনেটের উপায় Free Internet 2021

এই উপায়টি সব চেয়ে বেশি কার্যকর হয়ে থাকে গ্রামীনফোন সিমের ক্ষেত্রে তবে আপনি অন্যান্য সিমে ট্রাই করে দেখতে পারেন তবে পসিবিলিটি কম।

কিছু ডাউনলোড করার কথা বলেছিলাম। এবার সেটার পালা। আপনাকে একটি ভিপিএন ডাউনলোড করতে হবে। তবে যেকোনো ভিপিএন নয়। স্পেসিফিক ভাবে একটি ভিপিএন। না এটা কোনো স্পনসর আর্টিকেল না, আপনি ফ্রি ইন্টারনেট কেবল অ্যাপের মাধ্যমেই পাবেন।

ভিপিএন এর নাম DroidVPN এটি Playstore এ পেয়ে যাবেন তবে সেটায় প্রায় সময়েই সমস্যা হয়। তাই আপনাকে গুগল ড্রাইভে থাকা অ্যাপটির লিংক দিচ্ছি ডাউনলোড করে নিন। [ এখানে ক্লিক করুন ]

আশা করি সফল ভাবে আপনার ফোনে ইন্সটল করতে সক্ষম হবেন। ইন্সটল করা হয়ে গেলে নিচের ইন্সট্রাকশন ফলো করুন।

এবার একাউন্ট করতে হবে। যেহেতু আপনি অ্যাপ এ নতুন তাই অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। সচল ইমেইলের কথা বলেছিলাম। সেটা দিয়েই রেজিস্ট্রেশন করবেন। এক্ষেত্রে Temp Mail ( ২ ঘন্টার জন্য পাওয়া ইমেইল এড্রেস। Play Store এ Temp Mail লিখে সার্চ করলেই পেয়ে যাবেন ) ব্যবহার করতে পারেন। এতে করে সুবিধা এই হবে যে, এক সাথে অনেক গুলো একাউন্ট করতে পারবেন। অনেক গুলো একাউন্ট দিয়ে কি করবেন সেটা নিম্মে জানানো হয়েছে।

আপনার একাউন্ট করা হয়ে গেলে নিম্মে উল্লেখিত উপায়ে সেটিং গুলো সম্পন্ন করুন। সেটিং করতে ভুল করলে ঠিক ভাবে ফ্রি ইন্টারনেট কার্যকর হবে না তাই Be Careful..

১. ড্যাশবোর্ডের মেনু অপশন থেকে Account এ ক্লিক করে একাউন্ট সম্পন্ন হয়েছে নাকি চেক করুন। না করে থাকলে করে নিন, কিভাবে করবেন সেটা মাত্রই বলেছি। বুঝার সুবিধার্থে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি।

Free Internet 2021

২. একাউন্ট হয়ে গেলে আপনাকে একই স্থান থেকে Setting এ ক্লিক করতে হবে। লাল মার্ক করা স্থান গুলো অনুসরণ করুন।

Free Internet 2021

৩. Setting এ গিয়ে ছবিতে দেয়া মার্ক করা স্থানে ( UDP Settings ) ক্লিক করতে হবে। ফ্রি ইন্টারনেট এর জন্য যাবতীয় সেটিং এখানেই করতে হবে।

Free Internet 2021

৪. এখানেই আপনার মূল কাজ। কেবল মাত্র সেই সব সেটিং গুলোই ক্লিক করবেন যেগুলো মার্ক করা আছে। UDP port Testing এবং Auto port scan এনাবেল ( enable ) না করা থাকলে করে দিবেন। ক্লিক করার পর কোনটায় কি বসাতে হবে সেটা বলছি…

Free Internet 2021

* স্ক্রিনশট এর দিকে তাকান। Remote UDP Port অপশনটিতে ক্লিক করে ” 00 ” করে দিতে হবে।

* এরপর Choose UDP MODE এ ক্লিক করে অপশন গুলোর মধ্যে Mode 1 দিতে হবে।

* TCount সেট করতে ” 2000 ” টাইপ করতে হবে।

* RCount এ 0003 নাম্বার সেট করে দিতে হবে।

এটুকু করে নিতে পারলেই ব্যাস, হয়ে যাবে। আপনি এখন ডেইলি নিদিষ্ট একটা পরিমান ( ২০০-৩০০ এম্বি ) ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন। এবার কথা হচ্ছে আনলিমিটেড ফ্রি ইন্টারনেট পাওয়ার কোনো উপায় আছে কি? অবশ্যই, আপনাকে জাস্ট একাউন্ট বৃদ্ধি করতে হবে। উপরে টেম্প মেইলের কথা বলছিলাম এই সুবিধার্থে একটি একাউন্টের লিমিট শেষ হলে অন্য একাউন্টে Login করবেন। ইজি লাইফ।

অনেক হলো জিপিকে নিয়ে। এবার বাংলালিংক নিয়ে খেলা যাক। বাংলালিংক এর ক্ষেত্রে প্রসেস টা খুব ইজি, ইজি বলতে একেবারেই ইজি। আপনার ভাগ্য সহায়ক হলে আরামেই ব্যবহার করতে পারবেন।

ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো | ফ্রিল্যান্সিং গাইডলাইন ও শেখার উপায় | Freelancing Tutorial 2021

Banglalink সিমে ফ্রি ইন্টারনেট পাওয়ার উপায় Free Internet 2021

এখানেও আপনার স্মার্টফোন, বাংলালিংক সিম কার্ড, সচল ইমেইলের এড্রেস আর একটি অ্যাপ ডাউনলোড করার মত ডাটা থাকতে হবে।

এক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ একটা নোটিশ আছে, আপনার বাংলালিংক সিমে কোনো ব্যালেন্স রাখা যাবে না। তবে হ্যা ব্যালেন্সের যে একটা মেয়াদ থাকে সেটা valid হতে হবে।

এবার আপনার ফোনে থাকা Play Store অ্যাপটি ওপেন করুন। সার্চ বক্সে লিখুন ” Psiphon Pro ” প্রথমে যে অ্যাপটি আসবে সেটা ইন্সটল করে নিন।

ইন্সটল হয়ে গেলে অ্যাপ এর ড্যাশবোর্ড থেকে লোকেশন Canada সেট করুন। অবশ্যই Canada দিতে হবে অন্য কোনো লোকেশনে নয়।

এবার আপনার মোবাইল ডাটা অন করুন। দেখবেন একটিভ কোনো ডাটা ছাড়াই ইন্টারনেট চলছে।

এক্ষেত্রে অবশ্যই আপনার বাংলালিংক সিমে ব্যালেন্স অথবা ডাটা থাকা যাবে না। যদি থেকে থাকে তাহলে ব্যালেন্স বা ডাটা কাটবে।

ফ্রি ইন্টারনেটে কি কি ব্যবহার করতে পারবেন? Free Internet 2021

আপনি যতটুকু ইন্টারনেটই পান তা দিয়ে মোটামুটি ভাবে Youtube, Facebook সহ যাবতীয় সোসাল মিডিয়া গুলো চালাতে পারবেন। পাশাপাশি Browsing ও করতে পারবেন। তবে যদি কিছু ডাউনলোড করার প্রয়োজন হয়, পারবেন তবে ডাউনলোড স্প্রিড আহামরি ভালো হবে এটা আশা রাখবেন নাহ। তাই ব্যাসিক ইউস করার জন্য এটা ভালো। ডাউনলোড করার ক্ষেত্রে ফ্রি ইন্টারনেট ব্যবহার না করাই উত্তম বলে মনে করছি।

ফ্রি ইন্টারনেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ কথা

এ তো ছিলো ফ্রিতে ইন্টারনেট ব্যবহার করার প্রক্রিয়া সংক্রান্ত কথাবার্তা। এবার কিছু গুরুত্বপূর্ণ বুলেট পয়েন্ট সম্পর্কে জেনে নেয়া যাক।

Limitation : যতই বলা হোক ফ্রি ইন্টারনেট। তবে সেটা কিন্তু আনলিমিটেড নয়। আপনি ডেইলি নিদিষ্ট পরিমানের ডাটা ব্যবহার করার এক্সেস পাবেন। এক্ষেত্রে একাউন্ট অনুযায়ী ১০০ – ৩০০ এম্বি প্রতি দিন ।

Speed : এটা হলো মূল পয়েন্ট। ইন্টারনেট তো পাচ্ছেন, সেই ইন্টারনেটের স্প্রিড কত সেটা গুরুত্বপূর্ণ একটা বিষয়। আজকাল অধিকাংশ লোকের কাছেই স্মার্টফোন আছে। সেক্ষেত্রে 3G, 4G এভেইলেবল সব স্থানেই। তারপরেও অনেক স্থান এমন আছে যেখানে ঠিক ঠাক নেটওয়ার্ক পাওয়া যায় না। সেসব স্থানে নেট যথেষ্ট পরিমানের খারাপ হতে পারে৷ সাভাবিক নেটওয়ার্ক যদি ভালো হয় তাহলে ফ্রি ইন্টারনেট সন্তুষ্টজনক হবে।

এই ছিলো ফ্রি ইন্টারনেট বিষয়ক সকল ইনফরমেশন যার মাধ্যমে আশা রাখছি ইন্টারনেট ডাটা ব্যবহার করতে পারবেন খুব সহজে। সঙে থাকুন DeshTunes এর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button