ব্লগার

১০ টি সেরা Blogger টেম্পলেট adsense approval এর জন্য || blogger templates for Adsense approval 2021

 

গুগলের Blogger প্লাটফর্মে ব্লগিং করার জন্য সেরা কিছু blogger templates সাজেশন ও রিভিউ। থাকছে ২০২১ এর সেরা ব্লগার টেমপ্লেট।

সাধারণত একটি ওয়েবসাইট বা ব্লগ তৈরি করতে প্রথম দিকে বেশ কিছু খরচ হয়। যেগুলোর মধ্যে কমন হলো ডোমেইন, হোস্টিং, থিম, বাকিটা কাস্টমাইজেশন এর উপর ভিত্তি।

তবে মেক্সিমাম ক্ষেত্রে শুরুতেই অনেকে এতো পরিমামের খরচ করতে চায় না। তাই বেছে নেয় এমন একটা প্লাটফর্ম যেখানে হোস্টং এর খরচটা থেকে বেচে যাওয়া যায়। বুজতেই পারছেন সেটা হচ্ছে গুগলের ব্লগার। হ্যা এখানে হোস্টিং এর খরচ তো লাগেই তার উপর চাইলে সাব-ডোমেইন ব্যবহার করা যায় ফ্রিতে।

এক্ষেত্রে সব ফ্রি কিন্তু ভালো না কারন সাব-ডোমেইনে আর যাই হোক প্রোফেশনাল ব্লগিং হয় না। তাই মূল খরচটি হচ্ছে ডোমেইনে। আজকে যেহেতু ব্লগের একেবারে শুরুর দিকের কথা বলছি সেই সুবাধে ফ্রি হোস্টিং প্লাটফর্ম Blogger এর জন্য কাস্টমাইজ করা Templates নিয়ে আলোচনা করবো।

টেমপ্লেটকে আমি বলবো একটা পরিচয়। একটা ব্লগের পরিচয়ের একটা অংশ, প্রথম অংশে থাকে ডোমেইন নেম। যে নেমে আপনার ব্লগকে লোকে চিনবে। তারপরেই আসছে থিম বা টেমপ্লেট। তাই আজ ব্লগার টেমপ্লেট এর খুটিনাটি জানবো।

এছাড়া আমরা যারা ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করতে চাই তাদের মূল টার্গেট হলো google Adsense তাই অবশ্যই আমাদের সকল কার্যক্রম google adsense কেন্দ্রিক হওয়া উচিত। তাই নয় কি? অবশ্যই, আর এরজন্য আজকে এমন কিছু ব্লগার টেমপ্লেট এর সাজেশন ও রিভিউ দিবো যেটা সম্পুর্ন google adsense approval এর জন্য পার্ফেক্ট ও User friendly. So Let’s get started.

blogger templates for Adsense approval 2021

blogger templates for Adsense approval 2021

এখানে অল্প কিছু কথার মধ্যে Template এর features, ভালো দিক ও কোন কোন ক্ষেত্রে ব্যবহারযোগ্য সেসব বিষয়ে আলোচনা করবো। পাশাপাশি নাম ও কোথায় পাবেন সেটাও বলে দেয়ার চেষ্টা করবো। দেখে নিন টেমপ্লেট গুলো।

1. GNews

Blog, Magazine ও News ওয়েবসাইট এর জন্য খুব জনপ্রিয় টেমপ্লেটি হচ্ছে GNews টেমপ্লেটটির Author হচ্ছে Templateify তাদের ওয়েবসাইটেই পেয়ে যানেন টেমপ্লেটটি।

বলে রাখা ভালো এই টেমপ্লেটের ফ্রি ও পেইড দুইটা ভার্সনই এভেইলেবল আছে। প্রথমে ফ্রিতে ইউস করুন ভালো লাগলে প্রিমিয়াম কিনে নিন অথবা প্রথমেই প্রিপিয়াম নিন সেটা সম্পুর্ন আপনার ইচ্ছা।

Features বলতে এটি খুব fast Loading, লাইট ওয়েট, রেস্পন্ডসিভ, SEO ফ্রেইন্ডলি পাশাপাশি Adsense approval এর জন্য পার্ফেক্ট। খুব বেশি এড শো করানো যায় এটির মধ্যে।

এছাড়া এতে আরো রয়েছে Drop Down menu, Social Sharing, RTL version, 2 Columns সহ আরো অনেক কিছু। বিস্তারিত তুলে ধরছি না কারন সেটা পেয়ে যাবেন তাদের ওয়েবসাইটে এবং সেখান থেকেই ফ্রি হোক বা পেইড নিতে পারবেন।

2. SEOpro

পার্সোনাল ব্লগ এর জন্য বা খুব হাল্কা ও সাদামাটা টাইপ সুপার ফাস্ট কোনো টেমপ্লেট খুজে থাকেন তাহলে আপনি SEOpro এর সাথে যেতে পারেন।

ফ্রি ও পেইড দুই ভার্শনে এভেইলেবল এই টেম্পলেটে পাচ্ছেন Fully Customize করা SEO এবং adsense ready features. পাশাপাশি রেস্পন্ডসিভ, অটো ট্রান্সলেশন, ড্রপ ডাউন মেনু, ফাস্ট লোডিং, RTL support সহ এতো সব ফিচার্স যা আপনি সব এক সাথে এপ্লাই করতে পারবেন না।

কিছু সীমাবদ্ধতা রয়েছে ফ্রি ভার্শনে। এই যেমন লাইফ টাইপ আপডেট পাচ্ছেন না পাশাপাশি ডার্ক মুড অন করতে পারছেন না। এমনই কয়েকটি ফিচার্স ফ্রি ভার্শনে দেয়া হয়নি তবুও চালিয়ে যাওয়ার মতই।

ফেসবুক থেকে আয় : কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায় | ফেসবুক টিপস ২০২১

এটিও Templateify থেকে পাবেন। লাইফটাইম এর জন্য কেবল একবার পেমেন্ট করতে হয় এই টেমপ্লেট নেয়ার জন্য বর্তমান দাম, ফ্রি ভার্সন ও ডেমো দেখুন ।

3. SuperMag

প্রোফেশনাল ব্লগিং এর জন্য মোবাইল ফ্রেন্ডলির পাশাপাশি এডসেন্স এপ্রুভাল হওয়ার মত টেমপ্লেট হলো SuperMag নামের মতই গুগলের সার্চ ইঞ্জিনে সুপার ফাস্ট স্প্রিড এর সাথে সার্চ রেজাল্টে নিজের জায়গা করে নিতে সক্ষম টেমপ্লেট হলো Supar Mag.

২৫ টির ও বেশি features নিয়ে গঠিত এই রেডিমেড টেমপ্লেটটি নিজের ব্লগে ফ্রিতে নিতে পারবেন। পাশাপাশি লাইফটাইম সাপোর্ট পেতে নিতে হবে পেইড ভার্শন যেখানে সব ফিচার্স রয়েছে আনলক ও আজীবনের আপডেট তো পাচ্ছেনই। এটির মূল্য ৯.৯৫ ডলার যা Templateify এর ওয়েবসাইট থেকে নিতে পারেন।

4. MagPro

২০২১ সালে সব চেয়ে বেশি বিক্রি হওয়া টেমপ্লেটের নাম হচ্ছে MagPro কেনো হয়েছে এতো বিক্রি? কোনো কারন ছাড়াই? অবশ্যই না। এর এতো এতো features ও এতো ভালো পার্ফমেন্সে মুগ্ধ হয়েই সবাই কিনছে টেমপ্লেটটি।

গুগল পেজ স্প্রিড অনুযায়ী ৯৯% এবং Gmatrix অনুযায়ী ৯১% রেজাল্ট দিয়েছে এর ডেমো টেমপ্লেট। তো বুজতেই পারছেন এটি নিয়ে কাজ করলে আপনার ব্লগ বা ওয়েবসাইট কতটা দুরতম হবে।

হাইলাইট করা ২৫ টি features রয়েছে এর Templateify ওয়েবসাইটে এবং এখান থেকেই ডেমো দেখতে পারবেন, ফ্রিতে নিতে পারবেন এবং চাইলে মাত্র $9.95 দিয়ে লাইফটাইমের জন্য আপন করে নিতে পারবেন টেমপ্লেটটি ।

5. UltraLite

Templatesyard এর পক্ষ থেকে সুন্দর ব্লগার টেমপ্লেটটি পেতে পারেন Gooyaabi Template এর কাছ থেকে।

যেকোনো ভাষার নিউজ ওয়েবসাইট এর জন্য পার্ফেক্ট একটা টেমপ্লেট। আছে স্টাইলিশ লুক ও সুপার ফাস্ট লোডিং সাথে অনেক মেনু অপশন যা সাভাবিক ভাবে একটা নিউজ ওয়েবসাইট এর জন্য প্রয়োজন হয়ই।

অন্য সব কমন features কে সাইডে রেখে যদি বলি এটাতে AMP ভার্শনের মতই ফাস্ট কাজ করবে। বিভিন্ন রকম Slideshow সহ বেশ কিছু নজরকাড়া ফিচার্স রয়েছে যা দেখুন এবং ফ্রি ও পেইড ভার্শন নিয়ে নিন ।

6. Piki True Job Blogger Template

অনেক তো বললাম blog, news রিলেটেড ব্লগার টেমপ্লেট নিয়ে। অনেকেই আছে যারা জব পোস্টিং নিয়ে কাজ করে। তারা সাভাবিক যে টেমপ্লেট গুলো আছে সেগুলোতে মন মত করে জব পোস্ট করতে পারে না। বিভিন্ন সীমাবদ্ধতা এসে পরে।

তাই তাদেত জন্য মূলত এই ব্লগার টেমপ্লেটটি। এটির ফ্রি ও পেইড দুই ভার্শনই আছে। খুবই ফাস্ট লোডিং মোবাইল ফ্রেন্ডলি টেমপ্লেট এটি। যত ধরনের জব রিলেটেড পোস্ট এই টেমপ্লেট এর মাধ্যমে সহজেই করা যাবে।

পাশাপাশি। SEO ফ্রেইন্ডলি এবং এডস এর জন্য যথেষ্ট পরিমানের স্থান আছে। সব গুছানো ও রেডি করা। আপনি জাস্ট xml file টি নিবেন ও আপলোড করবেন ব্যাস।

7. EasyMag

নামের মতই ইজিলি কাস্টমাইজ করা যায় এমন টেমপ্লেটটি SORA Template এর পক্ষ থেকে তৈরি করা হয়েছে। মোটামুটি সব ধরনের কাজের জন্য এটি ব্যবহার করা যেতে পারে।

ট্রাভেল ব্লগ, নিউজ পেপার, ম্যাগাজিন, পার্সোনাল ব্লগ গুলো জন্য যেরকম কাস্টমাইজেশন করা লাগে ঠিক তেমনই আছে এর মধ্যে। মোটামোটি সব গুলো features পাবেন এটিতেও।

রবি ইন্টারনেট অফার | Robi MB offer List | রবি সপ্তাহিক, মাসিক ইন্টারনেট প্যাকের অফার ২০২১

ফ্রি ও পেইড ভার্শন দুইটিই রেখেছে। আপনার ইচ্ছা ও বাজেট অনুযায়ী নিয়ে নিতে পারেন যেকোনো একটা।

8. Tech Pro

ওয়েবসাইট যদি হয় টেকনোলজি রিলেটেড। এই টেমপ্লেট টি বেছে নিতে পারেন। আপনার চাহিদা মোতাবেক সব কয়টি ফিচার্স দিতে সক্ষম। পাচ্ছেন ফ্রি ও পেইড ভার্সনে পাশাপাশি ফাস্ট লোডিং, ইউজার ফ্রেইন্ডলি এবং এডসেন্স এর জন্য পার্ফেক্ট একটি টেমপ্লেট।

আসলে শুরু আপনি যেকোনো টেমপ্লেট থেকেই করতে পারেন। এখানে ইতিমধ্যে ৮ টি টেমপ্লেট নিয়ে বলেছি এগুলোর মধ্যে কোনোটি না কোনোটি আপনার চাহিদা মোতাবেক পছন্দ হয়ে যাবেই। তবে এগুলো ছাড়াও এক্সট্রা ২ টি ব্লগার টেমপ্লেটের নাম বলছি যেগুলো দেখে নিতে পারেন। অনেকটা same features হওয়ার কারনে আদালা ভাবে কিছু বলছি না এগুলো সম্পর্কে। তবে ওয়েবসাইট থেকে এগুলোর বিস্তারিত জেনে নিতে পারবেন।

9. NewPress

নাম যেমন কাজও তেমন press রিলেটেড বা নিউজ রিলেটেড ওয়েবসাইট এর জন্য বেস্ট হবে। পাচ্ছেন ফ্রি ও পেইড উভয় ভার্শনে। এখান থেকে নেমপ্লেটের ডেমো, ফ্রি ডাউনলোড ও পেইড ভার্শন পেতে পারেন।

10. Sora One

সোরা এর একটি টেমপ্লেট নিয়ে অলরেডি বলেছি। এটা আরেকটা তবে ফিচার্স খুব কাছাকাছি তাই বিস্তারিত বলছি না। দেখে নিতে পারেন ওয়েবসাইট থেকে এবং সেখানেই পাবেন ফ্রি ডাউনলোড ও পেইড ভার্শন নেয়ার অপশন।

তো কেমন লাগলো জানাবেন এবং আপনাদের ভালো রেসপন্স পেলে ২য় পার্ট নিয়ে হাজির হবো । তাই সবাই কমেন্ট করে উৎসাহিত করুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button